1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের মাঝে শহীদ দিবস ও মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরতে হবে… জেলা প্রশাসক আরিফুজ্জামান

প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৬ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেছেন, জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরতে হবে। প্রতিটি বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করতে হবে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, একুশে ফেব্রুয়ারিকে আমরা কেবল ভাষার অধিকার রক্ষার লড়াই ভাবলে ভুল করবো। একুশ মানে মাথা নত না করা। একুশ হলো শোষকের বিরুদ্ধে শােষিতের, অসুন্দরের বিরুদ্ধে সুন্দরের ও অন্ধকারের বিরুদ্ধে আলাের চিরন্তন সংগ্রামের স্মারক।

তিনি আরো বলেন, ভাষাশহীদরা জাতির শ্রেষ্ঠ সন্তান। এই দিবসটি আমাদের সব রকম অন্যায়, অত্যাচার শোষণ ও নিষ্পেষণের বিরুদ্ধে মাথা উচু করে দাঁড়ানাের শপথ নিতে হবে।

সভায় ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রভাতফেরী, জাতীয় পতাকা অর্ধনমিত করা, বাংলা স্কুল মাঠে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠান গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার মো: আছাদুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মো: সফিকুল ইসলাম, দৈনিক বাংলার কণ্ঠের সম্পাদক প্রবীণ সাংবাদিক এম হাবিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার দিপক হালদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আমিনুল ইসলাম, জেলা তথ্য অফিসার মো: নূরুল আমিন প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!