1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন

যারা মূর্তি আর ভাস্কর্যকে এক করে দেখেন তারা ভুল করছেন-ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ১২৫ বার পড়া হয়েছে

নতুন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, মূর্তি আর ভাস্কর্য এক নয়। এটা নিয়ে ভুল বোঝাবুঝি হচ্ছে। যারা মূর্তি আর ভাস্কর্যকে এক করে দেখেন তারা ভুল করছেন। এটা তাদের বোঝার ভুল।
যারা আন্দোলন করছেন তাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে বলেও জানিয়েছেন নবনিযুক্ত এ ধর্ম প্রতিমন্ত্রী।
রোববার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে প্রথম অফিস করেন গত সপ্তাহে শপথ নেয়া প্রতিমন্ত্রী ফরিদুল। এ সময় তিনি সমসাময়িক বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে হেফাজতের হুমকির মুখে পাল্টা সরকারদলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগ ও সহযোগী সংগঠন যুবলীগসহ সমাজের বিভিন্ন রাজনৈতিক সংগঠন মৌলবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি তুলেছে।
এ বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, অনেকেই মূর্তি আর ভাস্কর্যের মধ্যকার পার্থক্য বুঝতে না পেরে আন্দোলন করছেন। এ নিয়ে তিনি আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে বিষয়টির সুরাহা করা হবে।
যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছেন তাদের বিষয়ে আপনার বক্তব্য কী? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে নতুন ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি কথাটি পরিষ্কার করেই বলেছি। এই বিষয়গুলো নিয়ে আমি বসব এবং তাদের সঙ্গে আলোচনা করব। ইতোমধ্যে আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও তার বক্তব্য দিয়েছেন।
এক প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, শুধু বাংলাদেশে নয়; বিশ্বের অনেক দেশেই এমন কিছু লোক থাকে, যাদের কাজই হচ্ছে সমস্যা সৃষ্টি করা। আমাদের দেশেও এমন লোক রয়েছে। সমস্যা যখন সৃষ্টি হয়েছে, আলোচনা করে সমাধানও করা হবে।
ভাস্কর্যের বিরুদ্ধে আন্দোলনকারীদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, ভাস্কর্য যদি মূর্তিই হয় তবে টাকার ভেতরেও তো বঙ্গবন্ধুর ছবি আছে। এর আগে যারা ছিলেন তাদের ছবি ছিল। সেগুলো কীভাবে থাকল? সেগুলো সবাই পকেটে নিয়ে ঘোরে। সারা বিশ্বে সব জায়গায় যান, মুদ্রার ভেতরে ছবি আছে। তারা এগুলো পকেটে নিয়ে ঘোরে কীভাবে?
এ সময় প্রতিমন্ত্রী উদাহরণ টেনে বলেন, ভারত ও পাকিস্তানসহ বিশ্বের অনেক দেশেই ভাস্কর্য রয়েছে। এসব ভাস্কর্য আর মূর্তি এক জিনিস নয়। এটা নিয়ে আসলে ভুল বোঝাবুঝি হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!