1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

মূল দল পারবে না বলেই হয়তো এই দল পাঠিয়েছে উইন্ডিজ- সাকিব অাল হাসান

প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ১৯৫ বার পড়া হয়েছে

ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড, টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারসহ শীর্ষ ১২ জন ক্রিকেটার বাংলাদেশে আসেননি। দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে আসা ক্যারিবিয়ানদের স্কোয়াড নিয়ে অনেক কথা শুরু থেকেই। তবে সাকিব আল হাসান বললেন একেবারে ভিন্ন কথা। তার মতে, ওদের মূল দল বাংলাদেশের সঙ্গে পারছে না বলেই নাকি এমন দল পাঠিয়েছে তারা!
উইন্ডিজের ওয়ানডে দলে প্রথম একাদশে থাকেন এমন অন্তত ১০ জনই নেই এই সফরে। বুধবার প্রথম ওয়ানডেতে তাই ছয়জন অভিষিক্ত নিয়ে নামতে হয় তাদের। জেসন মোহাম্মদের নেতৃত্বে আসা দলটির শক্তির জোর কতখানি সে ধারণা পাওয়া যায় খেলা শুরুর খানিক পরই।
বাংলাদেশের বোলিংয়ে রীতিমতো অসহায় দেখায় উইন্ডিজের ব্যাটসম্যানদের। মাত্র ১২২ রানে গুটিয়ে যায় তারা। বোলাররা দারুণ করায় ওই রান নিয়েও কিছুটা লড়েছে তারা। তবে বাংলাদেশকে হারের শঙ্কায় ফেলা যায়নি।
ওয়েস্ট ইন্ডিজের সেরা দলকেই বাংলাদেশের ঘরের মাঠে, ওদের মাঠে এবং বিশ্বকাপে হারিয়েছে। এই ম্যাচের আগে সর্বশেষ পাঁচ দেখায় সবকটিতেই বাংলাদেশের জয়। সে কথাই মনে করিয়ে দিলেন সাকিব।
তারকা অলরাউন্ডারের ধারণা, পোলার্ড, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরানদের মতো তারকারা লড়াইয়ে পারবে না মনে করেই নাকি আনকোরা দল পাঠিয়েছে সফরকারীরা, ‘আমরা আন্তর্জাতিক ম্যাচ খেলছি। ওরা ম্যাচ খেলতে আসছে। হ্যাঁ, ওদের ৬-৭ জন মূল খেলোয়াড় নেই। আর ওদের মূল দল যেটা আমরা বলছি, সেটাকে আমরা বিশ্বকাপে হারিয়ে এসেছি। আবার ওদের দেশে হারিয়েছি। ওদের সেরা টিমটা ভালো করতে পারছে না বলেই হয়তো এই টিম পাঠিয়ে দিয়েছে। যেন ভালো ফল করতে পারে।’
ওয়েস্ট ইন্ডিজের এই দলকে অনেকে দুর্বল তকমা দিলেও তা মানতে নারাজ সাকিব। সিরিজের বাকি দুই ম্যাচে প্রতিপক্ষের কাছ থেকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা আশা করছেন তিনি, ‘আপনাদের চিন্তাধারা সম্পূর্ণ ভুল। ওরা সব সময় ভালো। আমরা সব সময় ওদের শ্রদ্ধা করি। তারা ভালো ক্রিকেট খেলতে সামর্থ্যবান। আজকের উইকেট কঠিন ছিল। হয়তো অভিজ্ঞতার কারণে ভালো ক্রিকেট খেলেছি আমরা। কিন্তু তার মানে এই না যে, আমরা সামনের দুই ম্যাচ আরামে জিতে যাব। আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!