1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

ভোলায় মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নে সচেতনতা সভা অনুষ্ঠিত

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ১৩৪ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ “মা ইলিশ রক্ষা করুন, ইলিশ সম্পদ বৃদ্ধিতে সহায়তা করুন” এই স্লোগানকে সামনে রেখে ভোলায় ইলিশের প্রধান প্রজনন মৌসুম ও মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ বাস্তবায়নে অনুষ্ঠিত হয়েছে সচেতনতা সভা। শনিবার সকাল ১১ টায় জেলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের পাটোয়ারী বাজারে এ সভা অনুষ্ঠিত হয়।

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সহযোগিতায় ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাহাফুজুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ আরিফুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম, দৌলতখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আলম খান, উপজেলা নির্বাহী অফিসার পাঠান মোঃসাইদুজ্জামান, কোস্ট গার্ড বেইস দক্ষিণ জোনের লেফটেন্যান্ট মোহাম্মদ হাসান মেহেদী, দৌলতখান থানার অফিসার ইনচার্জ সত্য রঞ্জন খাসকেল, ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন ফকির, ভোলা কমান্ডার এএসপি জামাল উদ্দিন র‍্যাব এবং মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এ কে এম নাছির উদ্দিন নান্নু মিয়া সহ ইউনিয়ন পরিষদের সদস্য, স্থাণীয় জেলে প্রমূখ।

সভায় বক্তারা বলেন, মা ইলিশ সংরক্ষণে প্রত্যেক জেলাকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করতে হবে। তাদেরকে মনে রাখতে হবে, আজকের এক একটি মা ইলিশ সংরক্ষণের মানেই হচ্ছে আগামী দিনের পর্যাপ্ত ইলিশ। তাই ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রত্যেক জেলেকেই ইলিশের প্রজননের এই সময়টি মাছধরা থেকে বিরত থাকতে হবে।

বক্তারা আরো বলেন, অভিযানের সময় জেলেদের জন্য বিকল্প উপার্জনের ব্যবস্থা করা হবে। যেকোনো সমস্যায় প্রশাসনকে পাশে পাবে এবং তারা আমাদের জিডিপিতে উল্লেখযোগ্য অবদান রাখছে বলে জানান বক্তারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!