1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

ভোলায় বিনামূল্যে ৪১ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার, বীজ বিতরণ

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ১২৬ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ ভোলায় বিনামূল্যে ৪০ হাজার ৯৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিতরণ করা হয়েছে সার ও বীজ। সোমবার (২৩ অক্টোবর) দুপুরে ভোলা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২৩ -২০২৪ মৌসুমের কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক ও কৃষানীর মাঝে বিনামূল্যে এ সার ও বীজ বিতরন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, ভোলার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ আরিফুজ্জামান।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকরা। এই সরকার কৃষির সমৃদ্ধির জন্য কৃষকদের কথা চিন্তা করে বিনামূল্যে সার, বীজ দিয়ে যাচ্ছেন। শুধু তাই নয়, ভর্তুকি মূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতিসহ কৃষি ক্ষেত্রে নানান সুবিধা দিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাই দেশে খাদ্যের কোন সংকট নেই। সরকার বিভিন্ন সময়ে কৃষকদেরকে বিভিন্ন ধরনের প্রণোদনের মাধ্যমে প্রতিটি কৃষককেই স্বনির্ভর করে তুলেছেন। এখন আর তাদেরকে বিভিন্ন দিকে ধার দেনা করে চলতে হয় না। তাদের উৎপাদিত পণ্য বিক্রি করেই তারা এখন ভালোভাবে চলতে পারছেন। পাশাপাশি সরকারও তাদের প্রতি সুদৃষ্টি রেখে প্রত্যেক কৃষককেই ১ বিঘা জমির জন্য ২০ কেজি গমের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এওপি সার, ভুট্রার বীজ ২ কেজি, ২০ কেজি ডিএপি সার দিয়ে যাচ্ছেন। এর বাহিরে কারো কোন ধরনের চাওয়া কিংবা কোন সুযোগ-সুবিধার প্রয়োজন হলে সেই দিক থেকেও কৃষি বিভাগ ওই সকল কৃষকদের প্রতি সুদৃষ্টি রাখবেন বলে জানান তিনি।

ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক হাসান ওয়ারিসুল কবীর, অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান,ভোলা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, সহ অন্যান্যরা।

এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তর এর প্রধান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ সহ জনপ্রতিনিধি ও দূরদূরান্ত থেকে আসা কৃষক ভাইয়েরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!