1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

ভোলায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সম্ভাব্যপ্রার্থীদের দৌড়-ঝাপ

প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ১০৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার সাথেই দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন। কয়েকটি ধাপে নেওয়া এ নির্বাচনের প্রথম ধাপের তফসিল ঘোষণা হবে চলতি (জানুয়ারি) মাসের শেষের দিকে।

এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

আর এতেই উপকূলীয় জেলা ভোলা’র ৭ উপজেলায় শুরু হয়েছে উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ।

গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন সুসম্পন্ন হয়ে যাওয়ার পর টানা ৪র্থ বার আ.লীগের নেতৃত্বে নতুন সরকার গঠনের পর ক্ষমতাসীন দলের নেতা কর্মী বিশেষ করে যাঁরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আশা পোষণ করেছেন তারা ইতোমধ্যে নেতাকর্মী ও সমর্থকদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। অনেকেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তাঁর প্রার্থী হওয়ার কথা সোশ্যাল মিডিয়া সহ নানাভাবে জানান দিচ্ছেন। উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল এখনও ঘোষণা না হলেও এরই মধ্যে ক্ষমতাসীন দল আ. লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ ও নানামুখী তোরজোর শুরু হয়েছে। জেলার উপজেলা পরিষদ নির্বাচনে স্ব স্ব উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ছাড়াও ক্ষমতাসী আ.লীগের অনেক প্রভাব শালী নেতৃবৃন্দের নাম শোনা যাচ্ছে। এদিকে সদ্য অনুষ্ঠিত হয়ে যাওয়া জাতীয় সংসদ নির্বাচনে ৪টি সংসদীয় আসনের আ.লীগ মনোনীত নৌকার প্রার্থী ও সতন্ত্র প্রার্থীদের জয়পরাজয় নিয়ে স্থানীয় সাধারণ ভোটার ও নেতাকর্মীদের মধ্যে নানা হিসাব-নিকাশ ব্যাখ্যা বিশ্লেষণ করার পাশাপাশি আগামী উপজেলা নির্বাচনে কে দলের মনোনয়ন পাবেন, কে দলীয় প্রতীক নৌকা পাবেন এ নিয়ে চলছে নানা জল্পনা- কল্পনা। ক্ষমতাসীন দলের উপজেলা, ইউনিয়ন ও তৃণমূল পর্যায়ের অনেক নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সাথে কথা বলে এসমস্ত তথ্য জানা যায়।

এদিকে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, আগামী ১০ মার্চ পবিত্র মাহে রমজান শুরু হবে। এর আগেই প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে পারে ।
গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ে ইসি ভবনে তিনি এসব তথ্য জানান।

তিনি আরও বলেন, “উপজেলা গুলোর তালিকা পেয়েছি। সেই অনুযায়ী কমিশন প্রস্তুত আছে। কমিশন সিদ্ধান্ত নিলে যেকোনো সময় উপজেলা পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা হতে পারে। রোজা শুরু হওয়ার আগে হয়ত হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!