1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

ভোলায় অজ্ঞাত রোগাক্রান্তে স্কুলের ৩১ শিক্ষার্থী হাসপাতলে ভর্তি

প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৪৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ ভোলায় অজ্ঞাত রোগাক্রান্তে একই স্কুলের ৩১ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে ভোলা সদর হাসপাতালে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকা অধিকাংশ শিক্ষার্থীরা আশঙ্কা মুক্ত হলেও হঠাৎ করে এ ধরনের বিরল রোগে এতগুলো শিক্ষার্থীর আক্রান্ত হওয়ার বিষয়টি জনমনে দেখা দিয়েছে চরম উদ্বেগ উতকণ্ঠা। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে ঘটে এ ধরনের আশ্চর্যজনক ঘটনা।  প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্র এ রোগে আক্রান্ত হয়। পরে ওই শিক্ষার্থীর সংস্পর্শে যারাই এসেছে তাদের অধিকাংশরাই আক্রান্ত হয়েছে। আক্রান্ত প্রত্যেক শিক্ষার্থীর উপসর্গ একই ধরনের হওয়ায় তাদের সকলকেই ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিদ্যালয়ের শিক্ষক আবু সাঈদ জানান, সকাল ১১টায় বিদ্যালয়ে ক্লাশ শুরু হওয়ার পর অষ্টম শ্রেণীর এক ছাত্র বিকট শব্দ করে হঠাৎ অজ্ঞান হয়ে মুহূর্তের মধ্যে সে মাটিতে লুটিয়ে পরে। তাকে উদ্ধার করতে অন্য শিক্ষার্থীরা তার সংস্পর্শে যাওয়ার সাথে সাথেই একইভাবে তারাও অসুস্থ হয়ে পড়ে। এভাবেই এক এক করে অষ্টম শ্রেণিসহ বিদ্যালয়ের বিভিন্ন ক্লাসের ৩১ শিক্ষার্থী এ অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে পড়ে। তাদের প্রত্যেককেই দ্রুত উদ্ধার করে ভোলা সদর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে হাসপাতালের বক্তব্যরত চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে রোগ নির্নয় করতে না পারলেও ভোলা সিভিল সার্জন কে এম শফিকুজ্জামান জানান, এটি জটিল কোনো রোগ নয়, মাঝে মধ্যে এমনটা হতে পারে। একজন আক্রান্ত হওয়ার পরে অন্যজনেরাও আতংক হয়ে যায়। এটাকে (Much Cycological Illness) মাস্ সাইকোলজিক্যাল ইলনেস্ বলে। প্রয়োজন মতো চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এরই মধ্যে অনেকেই সুস্থ হয়ে উঠেছে। আশা করি বাকিরাও খুব দ্রুততম  সময়ের মধ্যেই সুস্থ হয়ে বাড়িতে ফিরে যাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!