1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

ভোলার পরানগঞ্জ থেকে পল্লীবিদ্যুৎ অফিস সরিয়ে নেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ১৪২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার||

ভোলার সদর উপজেলার উত্তরের এলাকা পরানগঞ্জ বাজার থেকে পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিস অন্যত্র সরিয়ে নেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ জুলাই) সকালে সদর উপজেলার পরানগঞ্জ বিশ্বরোড চত্ত্বরে পল্লীবিদ্যুৎ সমিতির অফিসের সামনে ‘ভোলার উত্তরের সর্বস্তরের জনগন’ এর ব্যানারে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, ভোলার উত্তরের গ্রাহকদের সেবার কথা চিন্তা করে পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস স্থাপন করা হয়। প্রায় দুই যুগ আগে ৬টি ইউনিয়নের মাঝখানে উপশহরখ্যাত পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ অফিসটি কার্যক্রম শুরু করে। ৬টি ইউনিয়নের মাঝখানে অফিসটি হওয়ায় গ্রাহকরা সহজেই এখান থেকে সেবা নিতে পারছেন। পরানগঞ্জ বাজারের কাছেই পল্লীবিদ্যুতের একটি সাব-স্টেশন (উপকেন্দ্র) স্থাপন করা হয়েছে। কিন্তু বর্তমানে কিছু অসাধু, সুবিধাবাদী কর্মকর্তা তাদের সুবিধা হাসিলের জন্য বৃহৎ পরানগঞ্জ বাজার থেকে পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিসটি অন্যত্র সরিয়ে নেওয়ার পায়তারা করছে।

উপস্থিত বক্তারা বলেন, আমরা গ্রাহকরা লোকমুখে শুনতে পেয়েছি পরানগঞ্জ বাজার থেকে পল্লী বিদ্যুৎ সমিতির অফিসটি বাপ্তা ভোটেরঘর নাম এলাকায় স্থানান্তরের পায়তারা চলছে। যে ভবনে বিদ্যুৎ অফিসটি নেওয়ার পায়তারা চলছে সেই ভবনটির মালিক পল্লীবিদ্যুৎ সমিতির এক অসাধু কর্মকর্তার ঘনিষ্ঠ বন্ধু বলে জানা গেছে। ওই কর্মকর্তা তার ব্যক্তিগত স্বার্থে এই অফিসটি স্থানান্তর করার চেষ্টা করছে। এছাড়াও যেখানে পল্লীবিদ্যুৎ অফিস স্থাপনের চেষ্টা চালানো হচ্ছে সে এলাকাটি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির পাশে অবস্থিত। সেখানে পল্লীবিদ্যুৎ সমিতি অফিস স্থানান্তর হলে গ্রাহকরা নিরাপত্তা, যাতায়াত, সেবাবঞ্চিতসহ নানান সমস্যার সম্মুখিন হবেন।

এসময় বক্তারা আরও বলেন, ভোলার উত্তরের উপশাখা খ্যাত ‘পরানগঞ্জ বাজার’ থেকে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস স্থানান্তর করলে ৬টি ইউনিয়নের মানুষ চরম ভোগান্তি ও গ্রাহক সেবা থেকে বঞ্চিত হবে। তাই গ্রাহকের নিরাপত্তা, যাতায়াত, সেবার কথা চিন্তা করে পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস রাখার দাবী জানাচ্ছি। যদি আমাদের এই দাবী বাস্তবায়ন না হয় তাহলে আমরা জনগণের ন্যায্য দাবী আদায়ে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো। তাই উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে উত্তর ভোলার ৬টি ইউনিয়নের মানুষের কথা চিন্তা করে পল্লীবিদ্যুৎ অফিসটি পরানগঞ্জ বাজারে রাখার দাবী জানাচ্ছি।

মানববন্দন অনুসঠানে ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা আঃলীগের সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন ছোটনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশনের সভাপতি আ’লীগ নেতা মোঃ আনোয়ার হোসেন, ইউনিয়ন আ’লীগ নেতা মো: জিলন খান, সাবেক ইউপি সদস্য আঃ রহমান হাওলাদার, বিশিষ্ট ব্যবসায়ী ডাঃ মেহেদী হাসান কামাল, গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের আহ্বায়ক ইমাম হোসেন কান্টু, দৈনিক আজকের ভোলার সহযোগী সম্পাদক এম শাহরিয়ার জিলন, দৈনিক ভোলার বানীর স্টাফ রিপোর্টার ইয়ামিন হাওলাদার, জেলা যুবদল নেতা সম্রাট হাওদাদার, ইউনিয়ন আ’লীগ নেতা নুরুদ্দিন সোহাগ প্রমূখ।

এসময় বক্তারা দাবী বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি পরানগঞ্জ বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!