1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

ভোলার গ্যাসকে কাজে লাগাতে ভোলা-বরিশাল ব্রিজ নির্মান জরুরী, তোফায়েল আহমেদ

প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ১৫৩ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ ভোলার গ্যাসকে কাজে লাগানোর জন্য ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা জরুরী বলে মনে করছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ। রোববার (১৬ জুলাই) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় এ বর্ষিয়ান রাজনীতিবিদ বলেন, ‘পৃথিবীর অন্যান্য দেশে ৮টি গ্যাসকূপ খনন করলে হয়তোবা একটিতে গ্যাস পাওয়া যায়। আর ভোলায় দুইটি গ্যাসকূপ খনন করলেই অন্তত একটিতে গ্যাসের সন্ধান মিলবেই। ভোলার গ্যাসের উপর ভিত্তি করে অনেক শিল্প কলকারখানা গড়ে উঠবে।

এখানকার ৯টি কূপে পর্যাপ্ত গ্যাস মজুদ থাকার কথা উল্লেখ তোফায়েল আহমেদ বলেন, এখন ভোলা-বরিশাল ব্রিজ নির্মিত হলে অনেক বড় বড় কোম্পানি ভোলায় শিল্প কারখানা গড়ে তুলবে। ব্রিজ আর গ্যাসের উপর নির্ভর করে ভোলা হবে দেশের শ্রেষ্ঠতম জেলা। যত দ্রুত সম্ভব ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা যায় সেজন্য সরকারের পক্ষ থেকেও কাজ করে যাচ্ছেন। আর ব্রিজ হলে ভোলা থেকে ঢাকা ৪/৫ ঘন্টা যাওয়া যাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশ আজ মর্যাদাশালী দেশ হিসেবে পরিণত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকার তা করতে পারেনি। মেট্রোরেল থেকে শুরু পদ্ম সেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে,কর্নফুলী টানেল সহ অনেক বড় প্রজেক্ট এই সরকার বাস্তবায়ন করেছে। তাই তো আজকে আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ মর্যাদাশীল দেশ হিসেবে সম্মান পাচ্ছে।

ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রিপন কুমাড় সাহার সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, এলজিইডি ভোলার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীম খলীল, সড়ক ও জনপথ অধিদপ্তর এর ভোলা জেলার নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলাম প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, উপজেলার চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। পরিশেষে ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরীর হাতে বিদায়ী সম্মাননা স্বারক তুলে দেন সবার প্রধান অতিথি তোফায়েল আহমেদ এমপি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!