1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

ভোলায় সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার শুভ উদ্বোধন

প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
  • ৩৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ বৃক্ষ দিয়ে সাজাই দেশ, ’সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১১জুলাই) সকালে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে এ মেলার উদ্বোধন করেন সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান।

ভোলা জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগ ভোলা এর যৌথ আয়োজনে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোমিন টুলু। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, ভোলা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, ভোলা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীর, ও ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল সহ প্রমুখ। অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ড. মো: জহিরুল হক, বিভাগীয় বন কর্মকর্তা ভোলা।

এ সময় বক্তারা বলেন, গাছ মানুষের পরম বন্ধু। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে বৃক্ষ আমাদের রক্ষা করে। সাম্প্রতিক সময় দেশে প্রচুর গরম অনুভূত হচ্ছে। তাই এই উষ্ণতা কমাতে আমাদের প্রচুর পরিমাণে বৃক্ষরোপণ করতে হবে। নিরৎসাহিত করতে হবে বৃক্ষ নিধনকে।

এর আগে মেলা উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা স্থলে গিয়ে শেষ হয়।

পরে শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন অতিথিরা। মেলায় প্রায় ৭০ প্রজাতির বৃক্ষসহ মোট ২২টি স্টল অংশগ্রহণ করেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!