1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

ভোলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১৪ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ ভোলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিএনপি’র ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ লক্ষ্যে শুক্রবার (১লা সেপ্টেম্বর) কাক ডাকা ভোরেই শহরের কালিনাথের বাজার এলাকার বিএনপি’র প্রধান কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় প্রতিষ্ঠা বার্ষিকীর প্রথম কর্মসূচি।

এরপর সকাল ৯টা থেকে শুরু হয় শহরের পৌর এলাকার প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন গুলো থেকে মিছিল আকারে বিএনপি’র হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত হতে থাকেন জেলা বিএনপির কার্যালয়ে। এক এক করে মিছিলে মিছিলে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে বিএনপি’র কার্যালয় ছাড়াও সামনের প্রধান সড়ক ও এর আশপাশের অলিগলি সহ পুরো এলাকা জুড়ে যেন লাখো জনতার ঢলে মুখরিত হয়ে ওঠে। প্রত্যেকেই হাতে ধানের শীষ, ব্যানার, ফেষ্টুন ছাড়াও শহীদ জিয়া, খালেদা জিয়া ও তারেক রহমান সহ বিভিন্ন নেতৃবৃন্দের ছবিতে এলাকা যেন সাজ সাজ রব।

এ সময় সংক্ষিপ্ত এক সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ মো: রাইসুল আলম, যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব ফজলুর রহমান বাচ্চু মোল্লা, হুমায়ুন কবির সোপান, এনামুল হক, কবির হোসেন, আবদুর রব আকন, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আসিফ আলতাফ সদস্য সচিব হেলাল উদ্দিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন একজন আদর্শবান রাজনীতিবিদ। তার আদর্শে গড়া জাতীয়তাবাদী দল বিএনপি কখনোই কারো সাথে মাথা নতো করেনি ভবিষ্যতেও করবে না। বর্তমান সরকার প্রতিটি নেতাকর্মী নামে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে গ্রেফতারের পাশাপাশি রীতিমতো হয়রানি করে আসছে। আমরা স্পষ্ট বলে দিতে চাই, আমাদের নেতাকর্মীদের উপর যতই অত্যাচার নির্যাতন করুক না কেন আমরা আন্দোলন থেকে একবিন্দু পিছু হটবোনা। কেননা বর্তমান সরকারের সময় ফুরিয়ে এসেছে।একমাত্র জনগণের উত্তাল আন্দোলনের মাধ্যমে এই সরকারের সরকারের পতন ঘটানো হবে ইনশাআল্লাহ।তাছাড়া বর্তমান সরকার যতই তালবাহানা করুক না কেনো তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া বাংলাদেশের মাটিতে কোন নির্বাচন হতে দেয়া হবে না।বিএনপি ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় মানুষ শান্তিতে বসাবস করে ঠিকঠাকভাবে দু মুঠো ডাল ভাত খেতে পারে। আর শেখ হাসিনার সরকার দেশের নিত্যপন্য জিনিসের মূল্য এতটাই বৃদ্ধি করে রেখেছে যে, এক কথায় মানুষের জীবনযাত্রায় নাবিশ্বাস উঠে গেছে। তাই এখন আর ঘরে বসে থাকার সময় নেই। অচিরেই এই সরকারকে উৎখাত করে আগামী নির্বাচনে একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দেশে একটি অবাধ সূত্র ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে এই প্রত্যাশাই এখন বিএনপির সহ দেশের ১৮ কোটি জনগণের।

পরে দলীয় কার্যালয়ের থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি পুলিশি বাধা উপেক্ষা করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনোরায় জেলা বিএনপির কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!