1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

ভোলায় বয়ঃসন্ধিকালীন নারীর স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা ও সুরক্ষা সামগ্রী বিতরণ

প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ৫১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ ভোলায় বয়ঃসন্ধিকালীন নারীর স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে । আজ সকালে বাপ্তা ইউনিয়নের নাসরিন স্কুলের ১২ থেকে ১৪ বছরের বয়সী মেয়ে শিক্ষার্থীদের নিয়ে পরশা সমাজ কল্যাণ সংস্থা এ আয়োজন করেন।

এসময় নাসরিন স্কুলের মেয়ে শিক্ষার্থীদের সচেতনা করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয় ।
বয়ঃসন্ধিকালে মেয়েদের শারীরিক পরিবর্তন, ঋতুস্রাব সম্পর্কে সঠিক তথ্য জানা থাকলে এই সময়ের শারীরিক পরিবর্তনগুলো কিশোরীদের পক্ষে সুস্থ ও স্বাভাবিকভাবে মেনে নেওয়াটা অনেক বেশি সহজ হতে পারে।

বয়ঃসন্ধিকালে কিশোরীদের শারীরিক ও মানসিক পরিবর্তনবিষয়ক সচেতনতা নিয়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় মেয়েদের । এই মৌলিক সচেতনতার অভাবে তারা অনেক ঝুঁকির মধ্যে পড়তে পারে। যেমন: অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ, যৌন সংক্রমণ ব্যাধি (এসটিডি), যৌন সহিংসতার ঝুঁকি, ইচ্ছার বিরুদ্ধে বিবাহ, মতামত প্রকাশে ব্যর্থতা ইত্যাদি।

আলোচনার সভায় বাপ্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সজল চন্দ্র শীল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ আলী নামাজ পলাশ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা আক্তার চৌধুরী , ভোলা আবৃতি সংসদের সভাপতি শামসুল আলম মিঠু, দৈনিক ভোলা বানী সম্পাদক মাকসুদুর, পরশা সমাজকল্যাণ সংস্থার সভাপতি মাহবুবা ইসলাম প্রমুখ। আলোচনা শেষে স্কুলের শিক্ষার্থীদের কাছে স্বাস্থ্য সুরক্ষা স্যানিটেশন তুলে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!