1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

ভোলায় ফের পুলিশ প্রশাসনে রদবদল

প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ৫৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ ভোলায় ফের পুলিশ প্রশাসনে রদবদল করা হয়েছে। শনিবার (৬ জুলাই) রাতে ভোলা পুলিশ সুপার মো:মাহিদুজ্জামান (বিপিএম) এর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানা যায়। বেশিদিন নয়, গেলো জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জেলার সকল থানার অফিসার ইনচার্জদের (ওসি) রদবদল করা হলেও বছর না যেতেই আবারো জেলা পুলিশ প্রশাসনে দেখা দিয়েছে রদবদল। তবে এবারের রদবদলের ক্ষেত্রে জেলায় দশটি থানার মধ্যে সদর মডেল থানা ও বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জকেই (ওসি) বদলি করা হয়েছে। কিন্তু কেন বা কি কারণে কয়েক মাসের ব্যবধানে এই জেলায় পুলিশ প্রশাসনে এ ধরনের রদবদলের বিষয়টি নিয়ে জনমনে দেখা দিয়েছে নানান প্রশ্ন। কেউ কেউ বলছেন শাস্তি স্বরূপ, আবার কেউবা বলছেন ভিন্ন কথা।

কোনভাবেই এর প্রকৃত কারণ জানা না গেলেও পুলিশ সুপারের প্রজ্ঞাপনে জানা যায়, ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মনির হোসেন মিঞা’কে ইন্সপেক্টর (ক্রাইম অ্যান্ড অপস্) পুলিশ সুপার কার্যালয়ে বদলি করা হয়েছে এবং ভোলা সদর থানায় দায়িত্বরত ইন্সপেক্টর মো: মিজানুর রহমান পাটোয়ারী’কে ভোলা সদর মডেল থানায় অফিসার ইনচার্জ এর দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়াও বোরহানউদ্দিন থানার ওসি মো: শাহীন ফকিরকে ভোলা পুলিশ লাইনস এ আরআই’ পুলিশ রিজার্ভ অফিসে বদলি করা হয়েছে এবং লালমোহনের মঙ্গল সিকদার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: জাব্বারুল ইসলামকে বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

গত বছরের জুলাই মাসে শশিভূষণ থানা থেকে মিজানুর রহমান পাটোয়ারীকে ভোলা পুলিশ সুপার কার্যালয়ের ক্রাইম অ্যান্ড অপস্ শাখায় বদলি করা হয়। তিনি দীর্ঘ একবছর ওই শাখার দায়িত্বে ছিলেন। পাশাপাশি বদলি হওয়া ভোলা সদর মডেল থানার ওসি মনির হোসেন মিঞাকে গত বছরের ডিসেম্বর মাসে বোরহানউদ্দিন থানা থেকে বদলি করে ভোলা সদর মডেল থানায় দায়িত্ব দেয়া হয়। ছয় মাসের মাথায় ভোলা সদর থানা থেকে পুনরায় তাকে ভোলা পুলিশ সুপার কার্যালয়ের ক্রাইম অ্যান্ড অপস্ শাখায় বদলি করা হয়েছে। একই সময়ে বোরহানউদ্দিন থানার ওসি শাহীন ফকিরকে গত বছরের ডিসেম্বর মাসে ভোলা সদর মডেল থানা থেকে বোরহানউদ্দিন থানায় বদলি করা হয়েছিল।

যদিও বদলির বিষয়টিকে পুলিশের একটি রুটিং ওয়ার্ক আখ্যা দিয়ে ভোলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান বলেন, পুলিশের চাকরিতে রদবদল একটি স্বাভাবিক নিয়ম। কোন কোন ক্ষেত্রে শাস্তি স্বরূপ বদলি হলেও এই বদলি দিতে কোন ধরনের ভিন্ন উদ্দেশ্য নেই বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!