1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

ভোলায় ডেঙ্গু প্রতিরোধে প্রশাসনের পরিছন্নতা অভিযান

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৪০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ ভোলায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে শনিবার (১৯ আগস্ট) সকালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের আয়োজনে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। তারা জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে জজকোর্ট হয়ে গার্লস স্কুলের মোড় এলাকাসহ আরো বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম পরিচালনা করা হয়। পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে সকলকে জনসচেতনতা মূলক দিকনির্দেশনাও প্রদান করা হয়।

এর আগে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের সদস্যবৃন্দসহ উপস্থিত সকলকে পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধ গড়ে তুলতে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ।

এসময় তিনি বলেন, বর্তমানে দেশে ডেঙ্গু রোগ ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে। সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, এনজিও, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ সকলের এ রোগ প্রতিরোধে দায়িত্ব রয়েছে। তাই এর জন্য আরো ব্যাপক জনসচেতনতার প্রয়োজন রয়েছে। প্রত্যেকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসলে এটি নির্মূল করা সম্ভব। আগামীতে আরো বৃহৎ পরিসরে এ কার্যক্রম পরিচালনার কথা জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের নাজির গৌতম কুমার সিংহ, সাংবাদিক হাসনাইন আহমেদ মুন্না, এম সদ্দিকুল্লাহ, যুব সংগঠক আদিল হোসেন তপু, বিডি ক্লিন’র জেলা সমন্বয়ক হারুন আর রশিদ শিমুলসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

উল্লেখ্য, ভোলায় ডেঙ্গু পরিস্থিতি ক্রমশ ভয়াবহ রুপ নিচ্ছে। এ যাবৎ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪ জন। বর্তমানে জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১২৬৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২২০ জন। চিকিৎসাধীন রয়েছেন এখনোও ৪৯ জন। গত ২৪ ঘন্টায় এই রোগে আক্রান্ত হয়েছেন আরো ১৯ জন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!