1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

ভোলায় জেলা আওয়ামীলীগের আয়োজনে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ১১০ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে শহরের বাংলা স্কুল মোড় সংলগ্ন জেলা আওয়ামীলীগের কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোমিন টুলু, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা পরিষদের বাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুস, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম।


সভায় বক্তারা শেখ কামালের কর্ম জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম গ্রহণ করেন শেখ কামাল।সৃজনশীল ক্রীড়া, নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা শেখ কামাল মাত্র ২৬ বছর বয়সে ১৯৭৫ সালের ১৫ আগস্ট এক দল বিপথগামী সেনাসদস্যের গুলিতে সপরিবারে বঙ্গবন্ধুর সঙ্গে শহীদ হন। ওই বর্বরচিত হত্যাকাণ্ডের ঘটনায় প্রথম শহীদ হন তিনি।

বঙ্গবন্ধুর ছেলে– এ পরিচয় দেওয়ার পর মেজর (বরখাস্ত) বজলুল হুদা তার স্টেনগান দিয়ে তাঁকে হত্যা করে বলে পরবর্তী সময়ে জানা যায়।

ছাত্রলীগের একজন নিবেদিত, সংগ্রামী ও আদর্শবাদী কর্মী হিসেবে ’৬৯-এর গণঅভ্যুত্থান ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন তিনি।
এ সময় বক্তারা বহুমাত্রিক, অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শেখ কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, জেলা তাঁতীলীগের সভাপতি এনামুল হক ফরমান, কৃষক লীগের সভাপতি মোহাম্মদ মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আবু সায়েম, সাধারণ সম্পাদক মোঃ আক্তার হোসেন, সহ-সভাপতি মোহাম্মদ হাসান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবিদুল আলম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেল, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালমান গোলদার সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নির্বাচিত চেয়ারম্যানবৃন্দ পৌরসভার সম্মানিত কাউন্সিলরবৃন্দ ও আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পরে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে তার রুহের মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি ভোলার জনগণের অভিভাবক বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী ভোলা এক আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ এর সম্পূর্ণ সুস্থতার পাশাপাশি দীর্ঘায়ু কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!