1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

দক্ষিণ এশিয়ার সেরা প্রশিক্ষক নির্বাচিত হলেন ভোলার ইউসুফ ইফতি

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৮ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ “এজিলিটি এবং সাষ্টেনাবিলিটি ফর অরগানিজেশন” এই প্রতিপাধ্য বিষয়কে সামনে রেখে ৬ষ্ঠ বারের মতো ভারতে হয়ে গেলো সফট স্কিলস প্রশিক্ষক প্রতিযোগিতা ২০২৩। এতে দক্ষিণ এশিয়ার মধ্যে অংশগ্রহণকারী ভারত, নেপাল, ভুটান এবং বাংলাদেশের শতাধিক প্রতিযোগীর মধ্যে সেরা প্রশিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের নাগরিক দ্বীপ জেলা ভোলার কৃতি সন্তান মোঃ ইউসুফ ইফতি।

গেলো ১৫ এবং ১৬  সেপ্টেম্বর দুইদিন ব্যাপী ভারতের কলকাতা শহরের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে “ইন্ডিয়ান সোসাইটি ফর ট্রেইনিং এন্ড ডেভেলপমেন্ট” (আইএসটিডি) আয়োজিত ৬ষ্ঠ রিজিওনাল কনফারেন্সে সফট স্কিলস প্রশিক্ষক প্রতিযোগিতার প্রথম এবং সেরা প্রতিযোগী হিসেবে নির্বাচিত ইউসুফ ইফতি’র হাতে পুরস্কার তুলে দেন ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশন এর প্রেসিডেন্ট মোশারফ হোসেন। একইভাবে প্রতিযোগিতায় দ্বিতীয় অর্থাৎ রানার-আপ হিসেবে ভারতের দিল্লি-র আনুজা সেহগাল এবং কলকাতার মদুসুদুন দত্তের হাতেও তুলে দেয়া হয় পুরস্কার।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওয়েস্ট বেঙ্গল এর শ্রম এবং আইন মন্ত্রী মলয় ঘটক ও বাংলাদেশের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী।
দেখা গেছে, ১৯৭০ সাল থেকেই ইন্ডিয়ান সোসাইটি ফর ট্রেইনিং এন্ড ডেভেলপমেন্ট (আইএসটিডি) এশিয়ান সাবকন্টিনেন্ট এর পক্ষ থেকে প্রতিবছরই বিভিন্ন দেশে কনফারেন্স আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় গেলো ১৫ এবং ১৬ সেপ্টেম্বর ভারতের কলকাতা শহরের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে সফট স্কিলস প্রশিক্ষক প্রতিযোগিতার আয়োজন করা হয়।
প্রতিযোগিতায় অংশ নেয়া শতাধিক প্রতিযোগীদের মধ্যে দীর্ঘ দুই মাসব্যাপী বিভিন্ন স্তরের পরীক্ষার মধ্য দিয়ে প্রথমে ৪০ জনকে নির্বাচিত করা হয়। সেখান থেকে ২০ জন, তার মধ্য থেকে পুনরায় দশজনকে চূড়ান্তভাবে নির্বাচিত করেন বিভিন্ন দেশ থেকে আগত  বিচারক প্যানেলের ১৫ জন সদস্য।
চূড়ান্ত দশজনের মধ্যে রয়েছেন, ইউসুফ ইফতি, আনুজা সেহগাল, মদুসুধন দত্ত, কেদারনাথ মুখার্জি, পার্থা দত্ত, পেরেসি সাবওয়ালা, প্রবীণ সিংহ, সোম শুভ্র মুখার্জি, উত্তম সাহায় এবং কানাদ ভট্টাচারিয়া।
এওয়ার্ড অনুষ্ঠানের সময় ভারেতের বিখ্যাত এইচআর ব্যাক্তিত্ত্ব টিভি রাও এবং বাংলদেশের এইচআরের বহুল পরিচিত মুখ মোশাররফ হোসেনসহ সংশ্লিষ্ট মানুষেরা উপস্থিত ছিলেন।
এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ থেকে প্রায় ২৫ জন কর্পোরেট ব্যক্তিত্ব অংশগ্রহণ করেন। যাদের মধ্যে ছিলেন, প্রফেসার ড: ফরিদ সোবহানি, মোশাররফ হোসেন, নিলুফার করিম, জানিবুল হক, রওশন আলি বুলবুল প্রমুখ।
এদিকে বাংলাদেশের জন্য বড় একটি সুখবর বয়ে আনা দেশের প্রশিক্ষন খাতের অন্যতম প্রতিষ্ঠিত প্রশিক্ষক ও ফিউচার আইকনের সিইও মোঃ
ইউসুফ ইফতিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন দেশে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিত্বসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা। এমনকি তার জন্মস্থান দ্বীপ জেলা ভোলার সর্বস্তরের মানুষই তার অসাধারণ দক্ষতা ও নৈপুণ্যের মধ্য দিয়ে দক্ষিণ এশিয়ার এতগুলো দেশের শতাধিক প্রতিযোগীকে পিছনে ফেলে প্রথম ও সেরা হওয়ার সাফল্যের প্রতিকৃতজ্ঞতা প্রকাশ করে সকলে তাকে অভিনন্দন।
এ সময় আবেগে আপ্লুত হয়ে তার এই অর্জনকে দেশের এবং দেশের জনগণের পাশাপাশি সকল ট্রেইনারদের অর্জন হিসেবে আখ্যা দিয়ে ইউসুফ ইফতি বলেন, বিগত দুই দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশের কর্পোরেট জগতে বেশ সুনামের সাথে সেলসে এবং সেলস লিডারশীপ ট্রেইনার হিসেবে আমি সুনামের সাথে কাজ করে যাচ্ছি। বর্তমানে ট্রেইনিং এর উপর পুত্রা বিজনেস স্কুল, পুত্রা বিশ্ববিদ্যালয় মালোয়শিয়ায় আমি পিএইচডি ডিগ্রিতে অধ্যায়নরত রয়েছি।
তিনি বলেন, সেই প্রাচীন আমল থেকেই আমাদের দেশের কর্পোরেট মালিকগণ বিদেশী ট্রেইনারদের প্রতি অনেকটা আকৃষ্ট থাকেন।  তবে আজকে প্রমাণ হয়েছে বাংলাদেশেই এখন বিশ্ব মানের ট্রেইনার রয়েছেন, যারা এদেশের মানুষদেরকে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে পারবেন। এই অর্জন আমাকে সামনের দিকে কাজ করতে অনেক অনুপ্রেরণা যোগাবে তথা আমাদের এই উপমহাদেশে আরো অনেক কাজ পেতে সাহায্য করবে।
এমনকি তার পারফরমেন্সে সন্তুষ্ট হয়ে ভারতের নবরত্ন কোম্পানি কোল ইন্ডিয়া-র  ব্যাবস্থাপনা পরিচালক তার কোম্পানিতে কাজ করার আমন্ত্রণ জানিয়েছেন বলে জানান তিনি। পাশাপাশি এই অর্জনে যারা তাকে তিলে তিলে গড়ে তুলে এই পর্যন্ত নিয়ে এসেছেন তাদের সবার প্রতি বিশেষ করে তার মেন্টর কাজি এম আহমদ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!