1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১২:০২ অপরাহ্ন

বোরহানউদ্দিনে ব্রিজ ভেঙ্গে চরম দূর্ভোগে তিন গ্রামের মানুষ

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৬৭ বার পড়া হয়েছে

জে এম. মমিন, বোরহানউদ্দিনঃ জোয়ারের পানির চাপে ভেঙ্গে গেছে ভোলার বোরহানউদ্দিনের দরুন খালের উপর নির্মিত আয়রন ব্রিজ। এতে করে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে চরম দূর্ভোগে পড়েছে তিন গ্রামের কয়েক হাজার মানুষ।

সোমবার (১ জুলাই) দুপুরে প্রবল বৃষ্টির ফলে তেঁতুলিয়া নদীর পানির চাপ বৃদ্ধি পেয়ে উপজেলার সাচড়া ইউনিয়নের তেতুলিয়া নদীর বেড়ীবাঁধের দরুন খালের উপর নির্মিত আয়রন স্ট্রাকচারের ব্রিজটি ভেঙ্গে পানিতে নিমজ্জিত হয়। এতে ভোগান্তিতে পড়েছে সাচড়া, গোবিন্দপুর ও দরুন গ্রামের স্কুল-কলেজগামী সাধারণ শিক্ষার্থীরাসহ কয়েক হাজার মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরো ব্রিজটি ভেঙ্গে খালের মধ্যে পড়ে আছে। যানবাহন সহ সাধারণ মানুষ চলাচল করার কোন ধরনের সুযোগ নেই এই ব্রিজ দিয়ে।

স্থানীয় বাসিন্দা রহুল আমিন, চাঁন মিয়া ও সোনা মিয়া খান সহ অনেকে জানান বলেন, ২০০৬ সালের দিকে ইউনিয়নের দরুণ খালের উপর নির্মিত হয় এই ব্রিজটি। বিভিন্ন ধরনের যানবাহন ও সাধারণ মানুষের চলাচলে ১০ বছর আগেই ব্রিজটির দুই দিকের মাটি সরে যায়। সে সময় কোনো ধরনের সংস্কার না হওয়ায় ক্রমশ ব্রিজের অনেকাংশই ভেঙ্গে তা জরাজীর্ণ হয়ে পড়ে। সে থেকেই বাঁশ ও গাছ দিয়ে ব্রিজের উপর উঠে জীবনের ঝুঁকি নিয়ে পথচারীরা পারাপার হতো। ব্রিজটি হঠাৎ ভেঙ্গে পড়ায় চরম দূর্ভোগে পড়েন তারা। এখানে নতুন ব্রিজ নির্মানের দাবী জানিয়েছেন স্থানীয়া।
সাচড়া ৩নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কয়ছের আহমেদ পরী জানান, ২০০৬ সালে ব্রিজটি নির্মান হয়। এটি অনেকদিন ধরে জরাজীর্ণ অবস্থায় ছিলো। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় তিন গ্রামের মানুষের দূর্ভোগ সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ মাইদুল ইসলাম খান জানান, এই আয়রন ব্রিজ গুলো প্রায় ২০ বছর পূর্বে মানুষ ও রিক্সা, মোটরসাইকেল চলাচলের জন্য কম বাজেটে করা হয়। এই ব্রিজ গুলো মেরামত ও নতুন করে করা হয়না। তবে নতুন করে বেশি বাজেটে ব্রিজ নির্মাণ করা হয়। তিনি আরো জানান, পরিদর্শন করে এই বিষয়ে স্থানীয় এমপি মহোদয়ের সাথে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে কার্যকরি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!