1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

বোরহানউদ্দিনের কাফন চেয়ারম্যান আলাউদ্দিন বরখাস্ত

প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ৩০৫ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ  ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন সরদার ওরফে কাফন চেয়ারম্যানকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার (২৬ জুলাই) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধানের সই করা অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

বরখাস্তকৃত চেয়ারম্যান আলাউদ্দিন সরদার বর্তমানে কারাগারে রয়েছেন। ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুলকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও কলে হত্যার হুমকি দেয়ার ঘটনায় তার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

স্থানীয় সরকার বিভাগ জানায়, ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সরদার ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপিকে ভিডিও কলের মাধ্যমে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় ওই চেয়ারম্যানকে গত ২৬/০৬/২০২৩ তারিখে ৬১১ স্মারকে ১০ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রধান করা হয়। কারণ দর্শানোর ১০ কার্যদিবস অতিক্রম হলেও উপস্থিত হয়ে জবাব প্রধান না করায় স্থানীয় সরকার বিভাগের ২৬ জুলাই ২০২৩ তারিখের ৭২৮ নং স্মারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করে।

বিষয়টি নিয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজমুল হাসানের সাথে কথা হলে তিনি জানান, এমপি আলী আজম মুকুল মহোদয়কে হত্যার হুমকির অভিযোগে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন সরদারকে সাময়িক বরখাস্ত করেছেন স্থানীয় সরকার বিভাগ।

এর আগে গত ২/০৬/২০২৩ ইং দৌলতখান উপজেলার নুর মিয়ার হাটে চেয়ারম্যান আলাউদ্দিন সরদারের ছেলে রোহান সরদারের নেতৃত্বে চাঁদাবাজির চেষ্টা করে সন্ত্রাসী কার্যকলাপ ও ত্রাস সৃষ্টি করে।
পরে ওই বাজার ব্যবসায়ীরা একত্রিত হয়ে রোহান সরদরকে আটকে রেখে দৌলতখান থানায় খবর দিলে থানা পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।

বিষয়টি স্থানীয় সংসদ সদস্যের নক দর্পণে এলে তিনি অন্যায়কে প্রশ্রয় না দিয়ে আইনগত ব্যবস্থার প্রতি শ্রদ্ধা জানান। এতে আলাউদ্দিন সরদার ক্ষিপ্ত হয়ে উল্লিখিত ভিডিও বার্তায় আলী আজম মুকুল এমপিকে হত্যার হুমকি দেন। একজন সংসদ সদস্যকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ্যে হুমকি দেয়ার ঘটনায় বোরখানউদ্দিন ও দৌলতখান দুই উপজেলায় শুরু হয় তোলপাড়। মুহূর্তের মধ্যে আলাউদ্দিন সরদারকে গ্রেফতারের দাবিতে লাখ লাখ জনতা রাস্তায় নেমে আসেন। পরে এই ঘটনায় এমপির ভক্ত ও অনুসারীরা এক এক করে আলাউদ্দিন সরদারের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করেন। ওই মামলায় বর্তমানে তিনি কারাগারে রয়েছেন এবং তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!