1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে প্লাবিত কুকরি মুকরি

প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১৫৩ বার পড়া হয়েছে

মোঃ আমিনুল ইসলাম, চরফ্যাশনঃ বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে ভোলার চরফ্যাশন উপজেলায় ঝড়-বৃষ্টি অব্যাহত আছে। আবহাওয়ার এই বৈরী পরিস্থিতির প্রভাবে উত্তাল বঙ্গোপসাগরসহ মেঘনা ও তেতুলিয়া নদী। বর্তমানে পূর্ণিমার জো চলছে। নিম্নচাপ আর পূর্ণিমার ভরাকটালের প্রভাবে জোয়ারের পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। পানিতে তলিয়ে গেছে উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ কুকরি মুকরি ইউনিয়নের চর পাতিলা। গৃহবন্দী আছে ৫শ পরিবারের প্রায় ৪ হাজার মানুষ। প্রয়োজনীয় আশ্রয়কেন্দ্র না থাকায় চরম ঝুঁকিতে রয়েছে এসব মানুষ।

সোমবার বিকাল থেকে আকাশ ছিলো মেঘাচ্ছন্ন। মাঝারি থেকে ভারি বৃষ্টিও হচ্ছে। এরসঙ্গে যোগ হয়েছে নদনদীতে স্বাভাবিকের চেয়ে ৩ থেকে ৪ ফুট উচ্চতার জোয়ারের পানি। পানিতে থইথই করছে পুরো চর পাতিলা। তলিয়ে গেছে মৌসুমি ধান, মাছের ঘের, সবজির খামার ও চলাচলের রাস্তাসহ বাড়ি-ঘর।

কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন বলেন, গভীর নিম্নচাপের কারণে সৃষ্ট জলোচ্ছ্বাসে নবনির্মিত কুকরি মুকরি রক্ষা বাঁধের কিছু অংশ ধসে পড়েছে। ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ড নিয়ে গঠিত বিচ্ছিন্ন চর পাতিলা পুরোপুরি তলিয়ে গেছে। পানিবন্দী মানুষজনকে ট্রলার ও নৌকা যোগে নিরাপদ স্থানে নেয়ার চেষ্টা অব্যাহত আছে। রাতের পরিস্থিতি দেখে আগামীকাল ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে বলে জানান ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!