1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সময়কাল ছিল এদেশের মানুষের জন্য স্বর্ণযুগ

প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ১২২ বার পড়া হয়েছে

১৯২০-১৯৭৫ সময়কালকে ‘মুজিবযুগ’ ঘোষণা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত এ কর্মসূচি চলবে।
আজ (শুক্রবার) বেলা ১১টায় খুলনা প্রেস ক্লাব চত্বরে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন।
এসময় তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র অবস্থা থেকেই এদেশের মানুষের অধিকার আদায়ে কাজ করেছেন। বাংলাদেশের স্বাধীনতার জন্য তাঁর যে ত্যাগ তা সারাবিশে^ই দৃষ্টান্ত। তাঁর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সময়কাল এদেশের মানুষের জন্য ছিল স্বর্ণযুগ। তাই ১৯২০-১৯৭৫ পর্যন্ত সময়কালকে মুজিবযুগ হিসেবে ঘোষণা করা কেইউজে’র একটি যৌক্তিক দাবি। এছাড়া বঙ্গবন্ধুর যেসকল খুনি বিভিন্ন দেশে রাজনৈতিক আশ্রয়ে পালিয়ে আছে, তাদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করে ইতিহাসের দায়মুক্তি দিতে হবে। যেটি এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে।’
ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ’র সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মো. নেয়ামুল হোসেন কচি’র পরিচালনায় আরও বক্তৃতা করেন ইউনিয়নের সাবেক সভাপতি ও খুলনা প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি এস এম জাহিদ হোসেন, ইউনিয়নের সাবেক সভাপতি ও খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম কাজল, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক হাওলাদার, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা, ৩০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শিহাব উদ্দিন, ইউনিয়নের দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক নূর হাসান জনি, আসাদুজ্জামান রিয়াজ, দেবব্রত রায়, আলমগীর হান্নান, শেখ কামরুল আহসান, তুফান গাইন, ফটোসাংবাদিক সুভাষ বসু, ওবায়দুল হক প্রমুখ।
এদিকে কেইউজে’র গণস্বাক্ষর কর্মসূচিতে খুলনা প্রেস ক্লাবের পক্ষ থেকে একাত্বতা প্রকাশ করা হয় এবং স্বাধীনতার পক্ষের সকল সাংবাদিকদের এ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!