1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে যুবক নিহত

প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ৬৬ বার পড়া হয়েছে

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় রাতের আধাঁরে চোরাই পথে সীমান্ত অতিক্রম করে ভারত থেকে গরু আনতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সুজল আলী (২৭) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) রাতে রংপুরের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে বুধবার সকালে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

এর আগে সোমবার ভোর রাতে উপজেলার দেবনগড় ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার সুকানী বিওপির বাংলাদেশ-ভারত সীমান্তের মেইন পিলার ৪৪০ এর ৪ নম্বর সাব পিলার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সুজন একই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত আনারুল ইসলামের ছেলে।

খোঁজ নিয়ে জানা যায়, সোমবার ভোর রাতে স্থানীয় ৬-৭ জন চোরাকারবারীসহ সুজন চোরাই পথে ভারতে গরু আনার জন্য তেতুঁলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকা দিয়ে নীলফামারী ৫৬ বিজিবির অধিনস্ত সুকানী বিওপির বাংলাদেশ-ভারত সীমান্তের মেইন পিলার ৪৪০ এর ৪ নম্বর সাব পিলার এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতের মদনবাড়ী বিওপির বিএসএফ সদস্যরা তাদেরকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়লে দুই পায়ের উরু-অণ্ডকোষে আঘাত পেয়ে গুরুতর আহত হয় সুজন। পরে তাকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে রংপুরের একটি প্রাইভেট ক্লিনিকে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দেবনগড় ইউনিয়নের চেয়ারম্যান সোলেমান আলী বলেন, সুজন নামে স্থানীয় একজন সড়ক দুর্ঘটনায় মারা গেছে মর্মে সংবাদ পাই। পরে খোঁজ নিয়ে জানতে পারি ভারতে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে। পরে তেতুঁলিয়া মডেল থানা পুলিশ ও সুকানী বিওপি বিজিবির ফোন পেয়ে আমি নিহতের বাসায় ছুটে যাই। বর্তমানে তার মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পঞ্চগড়ের পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বিএসএফের গুলিতে সুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল করেছে। সুরতহালে তার উরু ও অণ্ডকোষে গুলি লাগার প্রমাণ মিলেছে। বুধবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে পরিবার অভিযোগ করলে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, কীভাবে আর কার গুলিতে মারা গেছে তা নিশ্চিত করতে বিজিবি খোঁজ খবর নিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!