1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

দক্ষিণ আইচায় নিষেধাজ্ঞা অমান্যকারী ৬ জেলে আটক

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ১১২ বার পড়া হয়েছে

সেলিম রানা, চরফ্যাশনঃ ভোলার চরফ্যাশন উপজেলার মেঘনা-তেতুলিয়া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৬ জেলেকে আটক করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) সকালে মেঘনা-তেতুলিয়া নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে ৬ জেলেকে আটক করে চরকুকরি মুকরি নৌপুলিশ ফাঁড়ি সদস্যরা।
আটককৃতরা হলেন-মো.খোরশেদ আলমের ছেলে মো. মনির হোসেন (২০), মৃত আব্দুর রশিদের ছেলে শামসুদ্দিন(৪০), নুরুল ইসলামের ছেলে মো.মঞ্জু হাওলাদার (৩২), মৃত মোজাফফর পাটোয়ারীর ছেলে মো. নুরুল ইসলাম(৬০), শাহে আলমের ছেলে মিরাজ(৩০), মৃত জয়নাল মিয়ার ছেলে মো.ইউনুছ (২২)। আটককৃত ৬ জেলের মধ্যে তিন জেলের বাড়ি উপজেলার চরমানিকা ৩ নম্বর ওয়ার্ডে। অন্য তিন জেলে উপজেলার আহাম্মদপুর ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে চরকুকরি মুকরি নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কামাল হোসেন জানান, শনিবার সকালে নৌপুলিশের একটি চৌকস টিম নিয়ে মেঘনা-তেতুলিয়া নদীতে অভিযান চালানো হয়। এ সময় নিষেধাজ্ঞার মধ্যে নদীতে জাল ফেলে ইলিশ স্বীকার করার মুহূর্তে ৬ জন জেলে সহ ১২ হাজার মিটার জাল ও ৪০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছগুলো এতিমখানায় বিতরণ করা হয়। এবং আটককৃত জেলেদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে তাদেরকে আদালতে সোর্পদ করা হয়।

উল্লেখ, মা ইলিশ সংরক্ষণ ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত চরফ্যাশনের মেঘনা-তেতুলিয়া নদী এলাকায় মা ইলিশসহ সব ধরণের মাছ আহরণ নিষিদ্ধ। এই আইন অমান্য করে কোন জেলে মাছ শিকার করলে তার বিরুদ্ধে মৎস্য আইনে সর্বোচ্চ এক থেকে দুই বছরের কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা কিংবা উভয় দন্ডে দন্ডিত হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!