1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

ঢালাই স্পেশাল সিমেন্ট হচ্ছে স্পেশাল ধরনের ব্লেন্ডেড সিমেন্ট…..সিনিয়র জিএম মহিউদ্দিন

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৩ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ দেশের অবকাঠামাগত উন্নয়ন ও নির্মাণসামগ্রী খাতে ভবিষ্যৎ সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচন করে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই) এর অঙ্গ প্রতিষ্ঠান ইউনিক সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিঃ (ইউসিআইএল) বাংলাদেশের প্রথমবারের মতো নিয়ে এলো ঢালাই স্পেশাল সিমেন্ট। এটি হচ্ছে স্পেশাল ধরনের ব্লেন্ডেড সিমেন্ট, যাতে সমন্বিত হয়েছে ওপিসি এবং পিসিসি সিমেন্ট এর বিশেষ বৈশিষ্ট্যসমূহ। এমনটি বললেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই) এর সিনিয়র জিএম (ব্র্যান্ড) মোঃ কাজী মহিউদ্দিন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর ভোলা শহরের চিলি চাইনিজ রেস্টুরেন্টে ঢালাই স্পেশাল সিমেন্ট এর ডিলার উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঢালাই স্পেশাল সিমেন্ট একদিকে যেমন স্বল্প সময়ে সাধারণ পিসিসি সিমেন্টের তুলনায় দ্বিগুণ দ্রুত দৃঢ়তা লাভ করে, তেমনই সময়ের সাথে সাথে দীর্ঘ মেয়াদে স্থাপনাকে করে আরো সুদৃঢ়। তাই দ্রুত সময়ে যে কোন স্থাপনার ছাদ, বিম ও কলামের সেরা নির্মাণ নিশ্চিত করতে ঢালাই স্পেশাল সিমেন্ট বিশেষভাবে কার্যকরী।

এই সিমেন্টের গুণাবলী সম্পর্কে ধারণা দিতে গিয়ে তিনি আরো বলেন, এই সিমেন্ট প্রথম দুই দিনেই ওপিসি সিমেন্টে এর সমান দৃঢ়তা অর্জন করে। সাধারণ পিসিসি সিমেন্ট এর ২৮ দিনের দৃঢ়তার প্রায় ৫৫% প্রথম দুই দিনে এবং প্রায় ৮৫% প্রথম সাত দিনে অর্জন করে। দ্রুত দৃঢ়তা অর্জন (রেপিড হার্ডেনিং) এর কারণে দীর্ঘ মেয়াদী সাটারিং এর প্রয়োজনীয়তা কমিয়ে খরচ বাচায়। সাধারণ পিসিসি সিমেন্টের তুলনায় প্রায় ৮৫% বেশি দৃঢ়তা দেয়। দ্রুত দৃঢ়তা অর্জন রেপিড হার্ডেনিং ও দীর্ঘমেয়াদি শাটার এর প্রয়োজনীয়তা না থাকার করনীয় অভ্যন্তরীণ ইটের দ্রুত শুরু করা যায়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, এমজিআই সিনিয়র ডিজিএম সুদীপ্ত রায়, সহকারি জেনারেল ম্যানেজার জিয়ারুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের সাবেক প্রধান প্রকৌশলীে মোঃ আমিনুর রহমান লস্কর, ঢালাই স্পেশাল সিমেন্টের ভোলার ডিলার মেসার্স আমানত ট্রেডিং কর্পোরেশন সত্বাধিকারি আলহাজ্ব রফিজুল হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলার সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের ইঞ্জিনিয়ার ও শতাধিক রড সিমেন্ট ব্যবসায়ীরা।

পরে ফিতা কেটে ঢালাই স্পেশাল সিমেন্ট এর ডিলার উদ্বোধন অনুষ্ঠানের শুভ সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। পরিশেষে আমন্ত্রিত অতিথিও ব্যবসায়ীদেরকে নিয়ে ডিনারের মধ্য দিয়ে হয় অনুষ্ঠানের সমাপ্তি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!