1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

ছোট্ট শিশু মরিয়ম, ভাইয়ের জন্য দুধ কিনতে গিয়ে ফিরলো লাশ হয়ে

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ১১৬ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ সাত বছরের ছোট্ট শিশু মরিয়ম। ছোট ভাইয়ের জন্য দুধ কিনতে গিয়ে ব্যাটারি চালিত অটো রিক্সার ধাক্কায় প্রাণ হারিয়ে ঘরে ফিরলেন লাশ হয়ে। ঘটনাটি ঘটেছে শনিবার (২৬ আগস্ট) বেলা আনুমানিক ১২ টার দিকে সদর উপজেলার ইলিশা ইউনিয়নের ভোলা-ইলিশা সড়কের বুড়ি মসজিদ এলাকায়।

সেখানকার বাসিন্দা ইসমাইল ঘোষের সাত বছরের কন্যা সন্তান মরিয়ম রাস্তা পারাপারের সময় তার বাড়ীর সামনেই অটোরিকশার ধাক্কায় মর্মান্তিক মৃত্যু হয়।

ঘটনার পরপরই নিহত শিশু মরিয়মের বাড়িতে স্বজনদের মাঝে চলছে কান্নার আহাজারি। সন্তান হারিয়ে বাবা মা সহ পরিবারের অন্যান্য সদস্যরা যেন পাগলপ্রায়।

স্থানীয়রা জানান, সকাল আনুমানিক ১২ টার সময় ইসমাইল ঘোষের মেয়ে মরিয়ম ছোট ভাইর জন্য দুধ কিনতে যায় বাড়ির সামনেরই রাস্তার ওপারের একটি দোকানে। দুধ কিনে পূনরায় রাস্তা পাড়ি দিয়ে বাসায় আসার সময় পিছনের থেকেই ব্যাটারি চালিত একটি অটোরিক্সা শিশু মরিয়মকে ধাক্কা দিয়ে অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি ডোবায পড়ে যায়। মুহূর্তের মধ্যে মরিয়ম রাস্তার উপর লুটে পড়ে। তার মাথায় ক্ষত হয়ে প্রচন্ড রক্ত খনন হয়ে ভিজে যায় পুরো রাস্তা। মুহূর্তের মধ্যে ছুটে আসে স্থানীয়রা। দ্রুত শিশুটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ভোলা সদর হসপিটালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

যদিও এই সড়কে এ ধরনের মৃত্যুর ঘটনা নতুন কিছু নয় বলে জানিয়ে স্থানীয়রা বলছেন ভিন্ন কথা। তারা বলেন, শুধুমাত্র সড়কটিতে ব্যাটারি চালিত অটোরিকশা, মহেন্দ্র, নসিমন, করিমন সহ বিভিন্ন ধরনের অবৈধ যানবাহনের দৌড়াতে ক্রমশ সড়কে বাড়ছে মৃত্যুর মিছিল। অদক্ষ চালকের কারণে ও নিয়ন্ত্রণহীন ভাবে চলা অবৈধ যানবাহনগুলোর দৌরাত্মের ফলে কোনভাবে কমছে না মৃত্যুর সংখ্যা। প্রশাসনের যথাযথ নজরদারীর অভাবে এমনটি ঘটছে বলে দাবি করছেন স্থানীয়রা।

তবে নিষিদ্ধ যানবাহনের বিরুদ্ধে বরাবরই প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যাহত রয়েছে এমনটি দাবি করে ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহিন ফকির বলেন, ঘটনার পর পরই স্থানীয়দের সহায়তায় অটোরিকসাটি আটক করা সম্ভব হলেও পালিয়ে যায় এর চালক। তবে তাকে ধরার ব্যাপারে পুলিশের পক্ষ থেকে অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া পরিবারের অনুরোধক্রমে যথাযথ নিয়মেই শিশুটিকে ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!