1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

চরফ্যাশনে দুর্বৃত্তদের কালো থাবায় কৃষকের স্বপ্ন ভেঙ্গে চুরমার

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৭৭ বার পড়া হয়েছে

এইচ এম নোমান, চরফ্যাশনঃ ভোলার চরফ্যাশনে দুর্বৃত্তদের কালো থাবায় এক গরীব অসহায় কৃষকের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। দুর্বৃত্তরা কৃষকের রোপণ করা ৩ শতাধিক ফুল কফি গাছ ও ২ শতাধিক মরিচ গাছ উপড়ে ফেলেছে। এতে প্রায় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত কৃষক শামীম।

শুক্রবার (১ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার রসুলপুর ইউনিয়ন ৬নং ওয়ার্ডের চৌমুহনী এলাকায় এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, গত তিনমাস আগে রসুলপুর ৬ নম্বর ওয়ার্ডের নুরু মাঝির ছেলে কৃষক মোঃ শামিম চৌমুহনীর পূর্ব পাশের বিলে ৪০ শতাংশ জমিতে ফুল কফি ও মরিচ গাছের চারা রোপন করার মধ্য দিয়ে চাষাবাদ শুরু করেন। ইতিমধ্যে জমিতে রোকনকৃত ফুল কফি অনেকটাই বড় হয়ে গেছে, এমনকি মরিচ গাছেও প্রচুর পরিমাণ মরিচ ধরতে শুরু করেছে।

এরইমধ্যেই শুক্রবার দিবাগত রাতে দূর্বৃত্তরা ফলন ধরা অধিকাংশ গাছই উপড়ে ফেলেছে। এতে করে প্রায় লাখ টাকা ক্ষতি হয়েছে তার।

এসএসসি পরিক্ষার্থী কৃষক মোঃ শামিম বলেন, প্রতিবছরের ন্যায় এবছরও আমি ৪০ শতাংশ জমিতে এনজিও থেকে ঋণ নিয়ে ফুল কফি ও মরিচ গাছের চারা রোপণ করি। গাছে প্রচুর পরিমাণ ফলন হয়েছে। দূর্বৃত্তরা আমার প্রায় ৩ শতাধিক ফুল কফি গাছ, ও ২ শতাধিক মরিচ গাছ উপড়ে ফেলেছে। এতে আমার প্রায় লাখ টাকার ক্ষতি হয়েছে। গাছের সাথে এ কেমন শত্রুতা। আমি তো কারও সঙ্গে শত্রুতা করেনি।

স্থানীয় ইউপি সদস্য আল-আমীন বলেন, আমার জানামতে সে কখনো কারো ক্ষতি করেনি। অথচ রাতের আধারে দূর্বৃত্তরা তার রোপণ করা ফুল কফি ও মরিচ ধরা গাছ উপড়ে ফেলেছে। বিষয়টি দুঃখজনক। অপরাধীকে সনাক্ত করে আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান জানান, এই ঘটনাটি আপনার কাছে মাত্র শুনলাম এটা অমানবিক ঘটনা। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ কৃষককে প্রণোদনা দিয়ে সহযোগীতা করার আশ্বাস দেন তিনি।

শশীভুষন থানার অফিসার ইনচার্জ (ওসি) মু. এনামুল হক বলেন, এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!