1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

চরফ্যাশনে জলদস্যুদের হামলায় ১১ জেলে আহত, লুটে নেয় প্রায় ১০ লাখ টাকার মাছ সহ বিভিন্ন মালামাল

প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ২৫৪ বার পড়া হয়েছে

শাহাবুদ্দিন হাওলাদার, চরফ্যাশনঃ
ভোলার চরফ্যাশনের সাগর মোহনায় জেলেদের দুইটি মাছ ধরার ট্রলারে জলদস্যুদের হামলায় ১১ জেলে আহত হয়েছেন। এ সময় দস্যুরা ট্রলার থাকা প্রায় ১০ লাখ টাকার মাছ, জাল ও ইঞ্জিন সহ লুটে নিয়ে বিভিন্ন মালামাল।

সোমবার (০৯ অক্টোবর) রাতে উপজেলার হাতিয়ার চর ও তিন চর নামক স্থানে এ ডাকাতির ঘটনা ঘটে।

জলদস্যুদের হামলায় গুরুতর আহত নুরনবী মাঝি বলেন, ১৬ জন মাঝিমাল্লা নিয়ে সাগরে মাছ শিকার করে ঘাটের দিকে রওনা হই। এ সময় আমাদের ট্রলার হাতিয়ার চর নামক স্থানে এলে হটাৎ করে একটি ট্রলারে দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে একদল জলদস্যু আমাদের উপর হামলা চালায়। এ সময় আমাদের ট্রলারে থাকা মো.নুরনবী, মো.নজরুল ইসলাম, মো. জলিল ও মো. আকতারকে মারধর শুরু করলে তারা এক পর্যায়ে নদীতে ঝাঁপিয়ে পড়ে।কিন্তু আমি ইঞ্জিন রুমে থাকায় দস্যুদের হাতে ধরা পড়ে যাই। এ সময় দস্যুরা আমাকে বেধড়ক মারধর করে ট্রলারের মাছ ও সরঞ্জাম নিয়ে যায়।

অপরদিকে আহত অপর ট্রলারের মাঝি  আলমগীর জানান, সাগর থেকে মাছ ধরে ঘাটে ফেরার সময় তিন চরের মাথায় আসার সাথেই হটাৎ করে সামনের দিক থেকে আমাদের ট্রলারের উপর হামলা চালায় জলদস্যুরা। এসময় ট্রলারে থাকা সকল মাঝি মাল্লারা নদীতে ঝাঁপিয়ে পড়ে। কিন্তু মিন্টু নামের এক জেলে ধরা পড়ে যায় দস্যুদের হাতে। এ সময় দস্যুরা তাকে বেধড়ক পিটিয়ে ট্রলারে থাকা মাছ, জাল সহ বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে যায়।

পরে সামরাজ ঘাটের অন্য একটি মাছ ধরার ট্রলার তাদের উদ্ধার করে ঘাটে আনেন।
এদিকে জলদস্যুদের হামলায় গুরুতর আহত ১১ জন জেলেকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

চরফ্যাশন হাসপাতালের চিকিৎসক ডাক্তার শায়লা আমিন জানান, ডাকাতের হামলায় আহত জেলেদের একজন ব্যতীত বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। একজন গুরুতর আহত বিদায় তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

ঘটনা সত্যতা নিশ্চিত করে চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন জানান, আমরা বিভিন্ন সময়ে নদী ও সাগরে নিরাপদ ও নির্ভীঘ্নে জেলেরা যাতে মৎস্য শিকার করতে পারে সেই দিক বরাবরই আমাদের পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যাহত রয়েছে। এরপরও আমাদের নজরদারি এড়িয়ে দুই একটি অনাকাঙ্ক্ষিত ও বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও বরাবরই পুলিশের পক্ষ থেকে দস্যুদের গ্রেফতারের ব্যাপারে যথাসাধ্য চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!