1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

খেলাধুলার মাধ্যমে শরীর ও মন দুটোই সুস্থ রাখা সম্ভব….জেলা প্রশাসক আরিফুজ্জামান

প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ১৩০ বার পড়া হয়েছে

এইচ এম জাকিরঃ ভোলার সুযোগ্য জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। কেননা খেলাধুলার মাধ্যমেই শরীর ও মন দুটোই সুস্থ রাখা সম্ভব। তাই প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি শরীরচর্চা ও খেলাধুলার প্রতি মনোযোগী হওয়া উচিত।

রোববার বিকেলে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে ৫২ তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোন মানুষ শারীরিকভাবে অসুস্থ থাকলে কর্মময় জীবন লাভ করা যায় না। তাই কর্মময় জীবনে সফলতার জন্য হলেও একজন মানুষকে অবশ্যই সুস্থ থাকতে হবে। আর তা একমাত্র সম্ভবই হচ্ছে শরীরচর্চা ও খেলাধুলার মধ্যমে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে যেমন খেলাধুলা পছন্দ করেন, তেমনি আগামী প্রজন্মকে খেলার প্রতি উৎসাহ দিতে তিনি নিজে মাঠে বসে খেলা উপভোগ করেন।

তাছাড়া যারা এখন থেকেই বিদ্যালয় পর্যায়ের খেলায় জয় লাভ করে তারা আগামীতে ক্রীড়াক্ষেত্রে সামনের দিকে এগিয়ে যাবে এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় জয়লাভ করে দেশের মুখ উজ্জ্বল করবে। আর যারা পরাজিত হয়েছে তারাও চেষ্টার মাধ্যমে আগামীতে নিজ লক্ষ্যে পৌঁছাতে পারবে।


এর আগে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ৩ দিন ব্যাপী চলা এ প্রতিযোগীতায় অংশগ্রহণকারী ১১০ টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিযোগীদের মাঝে পরিদর্শন করেন জেলা প্রশাসক আরিফুজ্জামান।

দীর্ঘ সময় উপস্থিত থেকে তিনি প্রতিযোগী শিক্ষার্থীদের বিভিন্ন খেলা উপভোগ করেন।

তিন দিনব্যাপী চলা ক্রীড়া প্রতিযোগিতায় ভলিবল, ব্যাডমিন্টন, দৌড়, ক্রিকেট ও টেবিল টেনিস সহ ৩৬টি ইভেন্টে প্রায় ৩ শতাধিক প্রতিযোগী অংশগ্রহন করেন। তাদের মধ্যে ১০৪ বিজয়ীর হাতে তুলে দেয়া হয় আকর্ষণীয় পুরস্কার।

এ সময় উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, সদর উপজেলা মাধ্যমিক অফিসার রকিবুল হাসান, একাডেমিক সুপার ভাইজার সিরাজুল ইসলাম শাওন, অধ্যক্ষ সাফিয়া খাতুন ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!