1. info@www.skytvnews24.com : Sky TV News 24 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

অবশেষে মেঘনায় ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার হলেও এখনো নিখোঁজ বাবা-ছেলে

প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ১০৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ অবশেষে মেঘনায় ডুবে যাওয়া মালবাহী ট্রলারের সন্ধান মিললেও এখনো নিখোঁজ রয়েছে ট্রলারে থাকা বাবা ও ছেলে।

এরই মধ্যে কোস্টগার্ড, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যদের পাশাপাশি বিআইডব্লিউটিএর ডুবুরি দল ট্রলারটিকে উদ্ধার করে নদীর কিনারে টেনে নিয়ে আসছে। এর সাথে ট্রলারে থাকা বাবা-ছেলের সন্ধানে এখনো তাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে বিআইডব্লিউটিএ এর ডুবুরি দল ডুবে যাওয়া ট্রলারটিকে শনাক্ত করেন। এর আগে সোমবার রাতে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ট্রলারটির অবস্থান শনাক্ত করে তাতে রশি বেধে রেখেছিলো।

ভোলা বিআইডব্লিউটিএ’র নদীবন্দরের ট্রাফিক ইন্সপেক্টর মো. জাহিদুল ইসলাম বিষয়টিকে নিশ্চিত করে বলেন, মেঘনায় বাবা-ছেলেকে নিয়ে ডুবে যাওয়া মালবাহী ট্রলার শনাক্ত করা গেছে। নদীর তলদেশে ট্রলারটি আটকা আছে। ট্রলারটি ডুবে যাওয়ার সময় ইঞ্জিনরুমে বাবা-ছেলে ছিলো। এখনও ইঞ্জিনরুমে বাবা-ছেলের মরদেহ থাকতে পারে বলে ধারণা করা যাচ্ছে। ট্রলারটি উদ্ধার করা গেলেই মরদেহ দুটি উদ্ধার করা সম্ভব হতে পারে। ডুবুরির মাধ্যমে ডুবে যাওয়া ট্রলারে রশি বেধে ট্রলারটিকে উপরের দিকে উত্তোলন করেছে। এমনকি  ট্রলারটি টেনে নদীর তীরে নিয়ে আসা হয়েছে।

তাছাড়া বিআইডব্লিউটিএ’র ডুবুরি টিমের পাশাপাশি আলম ডুবুরি নামে চাঁদপুরের বেসরকারি একটি ডুবুরি টিম এ উদ্ধার অভিযানে অংশ নিয়ে যৌথভাবে তারা উদ্ধার অভিযান পরিচালনা করেছে।

এমনকি স্বল্প সময়ের মধ্যেই তারা ডুবে যাওয়া ট্রলারটিকে উত্তোলন করে নদীর তীরে নিয়ে আসছে।

উল্লেখ্য, রোববার (২১ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে মনপুরা থেকে বরিশালের মেহেন্দীগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা মালবাহী ট্রলারটি ইলিশার জোরখাল পয়েন্টে প্রবল স্রোতের কবলে ডুবে যায়। ট্রলারটিতে ভাঙ্গারি মালামালসহ সাতজন শ্রমিক ছিলেন। তাদের মধ্যে পাঁচজন জীবিত উদ্ধার হলেও ট্রলারে থাকা আব্দুল রাজ্জাক ও তার ছেলে পারভেজ সরদার ইঞ্জিনরুমে থাকায় তারা দু’জন এখনো নিখোঁজ রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং
error: Content is protected !!